কাবুলে আত্মঘাতী হামলা

কাবুলে আত্মঘাতী হামলা

আফগানিস্তানের রাজধানী কাবুলে আত্মঘাতী বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শুক্রবার দূতাবাস এলাকার কাছে বিকট বিস্ফোরনের আওয়াজ পাওয়া গেছে বলে এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।
কাবুলে আত্মঘাতী হামলাএমন সময় এই হামলার ঘটনা ঘটলো যখন, আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি ১৬ বছরের গৃহযুদ্ধ অবসানে তালেবানদের সঙ্গে বিনাশর্তে আলোচনায় বসতে রাজী হয়েছেন। এছাড়া তিনি তালেবানকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধনের সুযোগ দেওয়ার ঘোষণা দিয়েছেন। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ওই এলাকায় পুলিশের গাড়ির সাইরেনের শব্দ শোনা গেছে। তাৎক্ষনিকভাবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

পুলিশ কমান্ডার বিসমিল্লাহ তাবান জানিয়েছেন, শহরের নবম জেলায় বিস্ফোরণটি ঘটেছে। আত্মঘাতী বোমা হামলার কারণেই বিস্ফোরণ ঘটেছে। তবে এই হামলার লক্ষ্যবস্তু কী ছিল এ ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য জানাননি পুলিশের এই কর্মকর্তা।আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, শহরের কাবল বাই এলাকায় গাড়িবোমা বিস্ফোরিত হয়েছে। কমপক্ষে চার বেসামরিক ব্যক্তি আহত হয়েছে। তাৎক্ষনিকভাবে কেউ এ হামলার দায় স্বীকার করেনি।

গত মাসে কাবুলে বিস্ফোরকভর্তি একটি অ্যাম্বুলেন্স বিস্ফোরণে শতাধিক লোক নিহত হয়। এর আগে শহরের ইন্টারকন্টিনালেও হামলা চালিয়েছিল সন্ত্রাসীরা।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment